রাজধানীর শাহবাগের মৎস্যভবন মোড়ে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের গাড়ির ধাক্কায় মাহবুব জামান কবির (২৬) নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একজন শিক্ষার্থী আহত হয়েছেন। তিনি ঢাবির গণিত বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের গাড়ি এবং চালককে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

বুধবার (৩ মে) সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এস আই) আরিফ নেওয়াজ জানান, আজ সন্ধ্যা ৭টার দিকে শাহবাগ থানার মৎস্যভবন মোড় দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ড ভ‍্যান তাকে চাপা দেয়। এতে তিনি মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন। পরে সংবাদ পেয়ে ঘটনাস্থল তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। চিকিৎসক জানিয়েছেন, তার ডান পা এবং বাম পায়ের গোড়ালি ভেঙে গেছে। বর্তমানে তিনি জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় কাভার্ড ভ্যানের চালক ও গাড়িটিকে জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, মাহবুব জামান কবির ঢাবির গণিত বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। বর্তমানে তিনি ঢাবির একুশে হলে থাকেন। তার বাড়ি ময়মনসিংহের ফুলবাড়িয়া থানা এলাকায়।

এসএএ/এফকে