ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে হাসপাতালের বিছানায় অনিশ্চিত এক ভবিষ্যতের প্রহর গুনছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মেধাবী শিক্ষার্থী আনিসুর রহমান। বর্তমানে ধার-দেনা করে চিকিৎসা চললেও উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় ১০-১২ লাখ টাকা যোগার করতে না পারায় অসহায় হয়ে পড়েছে তার পরিবার।

আনিসুর রহমানের বাড়ি ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার চড়োল ইউনিয়নের পরদেশীপাড়া গ্রামে। তিনি বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। অসুস্থ বাবা আব্দুল হাকিমের তিন সন্তানের মধ্যে সবার বড় আনিসুর। বোনের বিয়ে হলেও ছোটভাই পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। অন্যের জমিতে কাজ করেই জীবন চলে বাবা আব্দুল হাকিমের। দুই ছেলের পড়াশোনার খরচও চালাতে হয় তাকে।

জানা যায়, ক্যানসারে আক্রান্ত হওয়ার পর থেকে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি। সেই চিকিৎসার ব্যয় বহন করতে গিয়ে নিঃস্ব হতে বসেছে তার পরিবার। এতোকিছুর পরেও অবস্থার উন্নতি না হওয়ায় আনিসুরের উন্নত চিকিৎসার জন্য ভারতে নিতে চান পরিবারের সদস্যরা। কিন্তু অর্থাভাবে সেটাও করতে পারছেন না তারা।

বাবা আব্দুল হাকিম বলেন, অভাবের সংসার চালাতে হিমশিম খাই। তার মধ্যে ছেলেটা এমন অসুস্থ হয়ে পড়লো। ছোট ছেলেটা পড়ে ঢাবিতে, আর বড় ছেলে রাবিতে। দুই ছেলের পড়াশোনার খরচ চালাতে কষ্ট হয়ে যায়। আমার ছেলে গত দুই মাস থেকে অসুস্থ। সে যে ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়েছে, সেটা জানতে পারলাম গত ২০ এপ্রিল।

তিনি বলেন, অনেক দিন ধরে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আনিসুর। ডাক্তার উন্নত চিকিৎসার জন্য ভারত নিয়ে যেতে বলেছে। তবে তার জন্য প্রায় ১০-১২ লাখ টাকার প্রয়োজন। কীভাবে কী করবো কিছুই বুঝতেছি না। আপনারা সহযোগিতা করলে আমার ছেলেটা বেঁচে যেত।

আনিসুরকে সহায়তার জন্য প্রয়োজনীয় তথ্য নিম্নে দেওয়া হলো-
ইসলামী ব্যাংক: 20502090204374503 (আল আমিন)
অগ্রণী ব্যাংক: 0200013714969 (আনিসুর)।
বিকাশ : 01779-187594 (আনিসুর) 
নগদ: 01794-902141 (আনিসুর)

জুবায়ের জিসান/এবিএস