আনন্দলোকে মঙ্গলালোকে/দূর দ্বীপবাসিনী চিনি তোমারে চিনি/আমার পরান যাহা চায়/মাঝে মাঝে তব দেখা পাই। দলীয়ভাবে শিক্ষার্থীরা যখন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (সিইউবিÑ মিলনায়তনে গানগুলো গাইছিলেন, তখন উপস্থিত দর্শকরা ডুবে ছিলেন সুন্দর জীবনের প্রত্যাশায়।

বৃহস্পতিবার (২৫ মে) বাংলা সাহিত্যের দুই মহীরুহ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের লেখা গান, নাচ ও আবৃত্তির মধ্য দিয়ে সিইউবিতে উদযাপিত হয়েছে ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী’ উৎসব।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থার সাধারণ সম্পাদক ড. মকবুল হোসেন। এতে সভাপতিত্ব করেন সিইউবির উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক।

অনুষ্ঠানে রবীন্দ্রনাথ ও নজরুলের লেখা- আনন্দলোকে মঙ্গলালোকে, দূর দ্বীপবাসিনী চিনি তোমারে চিনি, আমার পরান যাহা চায়সহ পাঁচটি গান গেয়ে শোনান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পাশাপাশি ‘বিদ্রোহী’ ও ‘অভিশাপ’ এই দুইটি কবিতাও আবৃত্তি করেন তারা। 

সঙ্গীত পরিবেশনায় ছিলেন কৃতি শিক্ষার্থী তাউসিফ, যমুনা, সেজান, মুশবিক, মিউকি, আনান ও হিমেল। নৃত্যে ছিলেন ইসরাত এবং আবৃত্তিতে ছিলেন কেয়া আহমেদ। তাছাড়া অনুষ্ঠানটি শেষ হয় ড. মকবুল হোসেনের গলায় ‘সেদিন দুজনে দুলেছিনু’ গানটি দিয়ে।

সিইউবি মানসম্মত উচ্চ শিক্ষা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। বিস্তারিত তথ্যের জন্য ফোন করা যাবে ০১৭০-৭০৭০২৮০, ০১৭০-৭০৭০২৮১, ০১৭০-৭০৭০২৮৪ নম্বরে। সিইউবি ক্যাম্পাসের ঠিকানা: প্লট-খ, ২০১/১, প্রগতি সরণী, ঢাকা-১২১২, বাংলাদেশ।

অনলাইনে আবেদন করতে এখানে ক্লিক করুন।

কেএ