কাজী শাহেদ আহমেদ

দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক, জেমকন গ্রুপের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

সোমবার (২৮ আগস্ট) রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাজী শাহেদ আহমেদ ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এক শোক বার্তায় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজী শাহেদ আহমেদের ভূমিকা ও অবদান অনস্বীকার্য। তিনি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে নব্বইয়ের দশকে একাধারে বাংলাদেশের আধুনিক সাংবাদিকতার পথপ্রদর্শক দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক, বিশিষ্ট ক্রীড়া সংগঠক, লেখক ও বিশিষ্ট ব্যবসায়ী ছিলেন। তিনি আধুনিক ও বৈচিত্র্যময় অনেক ব্যবসারও উদ্ভাবক-উদ্যোক্তা ছিলেন। তারপরও সাংস্কৃতিক আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে তিনি অবিস্মরণীয় ভূমিকা রাখেন।

আমি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার শোক-সন্তপ্ত পরিবার, দীর্ঘদিনের সহকর্মী ও অনুসারীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি যবিপ্রবি পরিবারের পক্ষ থেকে গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

এএএ