কোনোভাবেই থামছে না চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপ সিক্সটি নাইন ও সিএফসির নেতাকর্মীদের মধ্যকার সংঘর্ষ। গত ২৪ ঘণ্টায় তারা তিনবার সংঘর্ষে জড়িয়েছে। এ সময় উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও দেশীয় অস্ত্র হাতে মহড়া দিতে দেখা যায়। এতে অন্তত ১৮ জন আহত হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার সিক্সটি নাইনের নেতাকর্মীরা সিএফসি কর্মী ফাহিমকে মারধরের জের ধরে মূলত আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সংঘর্ষে জড়ায় উভয় পক্ষের নেতাকর্মীরা।

সিএফসি গ্রুপ শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সিক্সটি নাইন গ্রুপ সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সিএফসির নেতা সাদাফ খান ঢাকা পোস্টকে বলেন, গতকাল আমাদের ছোট ভাই ফাহিমকে কোনো কারণ ছাড়াই স্টেশন তলায় তারা মারধর করে। আমরা গতকাল আলোচনার মাধ্যমে এটার সমাধান করার চেষ্টা করেছি। আজও ওরা জুমার নামাজ শেষে বিনা উসকানিতে আমাদের জুনিয়রদের ধাওয়া করে। এর কারণে এখন ঝামেলা হচ্ছে।

শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইনের নেতা সাঈদুল ইসলাম সাঈদ কাছে আজকের সংঘর্ষের বিষয়ে জানতে একাধিকবার কল করেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোহাম্মদ রোকন উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, আজকের অবস্থা খারাপ। প্রথমে শাহ আমানত ও শাহজালাল হলের মাঝখানে অবস্থান নিয়ে তাদের আমরা শান্ত করি। কিন্তু কিছুক্ষণ পর আবারও অতর্কিত সংঘর্ষে জড়ায় উভয় পক্ষ। আমরা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণের চেষ্টা করছি।

১৮ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চবির চিফ মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ আবু তৈয়ব। তিনি ঢাকা পোস্টকে বলেন, চারজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এমজেইউ