শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মো. সজিবুর রহমানের মাদক সেবনের ২টি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। 

রোবরাব (১৭ মার্চ) সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভ্যন্তরীন এক গ্রুপে ‘জালাল উদ্দীন’ নামের এক ফেসবুক আইডি থেকে এই ভিডিও পোস্ট করলে খুব দ্রুতই তা ছড়িয়ে পড়ে।

ভাইরাল হওয়া দুটি ভিডিওর মধ্যে একটি ১৩ সেকেন্ড ও অপরটি এক মিনিট সাত সেকেন্ডের। ভিডিও দুটিতে দেখা যায়, সজিবুর রহমান আবাসিক ছাত্রহল শাহপরান হলের কোনো এক কক্ষে খাটে বসে হাতে একটি সরু কাগজে নেশা জাতীয় দ্রব্য ইয়াবা সেবনের জন্য তা প্রস্তুত করছেন। এ সময় তার সঙ্গে আরো দুইজনকে বসে থাকতে দেখা যায়।

ছড়িয়ে পড়া এ ভিডিও তার নয় বলে মো. সজিবুর রহমান বলেন, এ ভিডিও আমার না। এটা আরেকজনের ভিডিও। আমার চেহারার সঙ্গে ভিডিওর ব্যক্তির চেহারার মিল নেই।  এ ঘটনায় আমি জালালাবাদ থানায় একটা জিডি করেছি।

এ বিষয়ে মন্তব্য জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলে তারা ফোন ধরেননি।

সাবেক উপ-দপ্তর সম্পাদক মো. সজিবুর রহমান ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের অনুসারী। আসন্ন কমিটির নেতৃত্বে সজিবুর রহমান প্রার্থী হওয়ার দৌঁড়ে এগিয়ে রয়েছেন বলে জানা যায়। তবে শাবি শাখা ছাত্রলীগের কর্মীসভা, আসন্ন কমিটি, ক্যাম্পাসে নেতাকর্মীদের মাঝে সাজ সাজ রব, এতো কিছুর মাঝে ভাইরাল হওয়া এই ভিডিও বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি করেছে।

এদিকে দীর্ঘ এক দশকেরও বেশি সময় পর ছাত্রলীগের কমিটি গঠনের লক্ষে আগামী ১৯ মার্চ ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত হতে যাাচ্ছে। শিগগিরই ছাত্রলীগের এ ইউনিটে কমিটি আসতে পারে বলে গুঞ্জন রয়েছে। কমিটি আসার খবরে আবারও যেন প্রাণ ফিরেছে ছাত্রলীগের এই শাখার নেতাকর্মীদের মাঝে। কর্মীসভাকে সামনে রেখে প্রস্তুতি গ্রহণ করছেন নেতাকর্মীরা। ইতোমধ্যেই ক্যাম্পাস নেতাকর্মীদের ব্যানারে ছেয়ে গেছে।

জুবায়েদুল হক রবিন/এমএএস