ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, রাজনীতির পাশাপাশি ছাত্রলীগের সকল কর্মী আগে ভালো শিক্ষার্থী হিসেবে নিজেকে গড়ে তুলবে। জ্ঞান, বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্ষতায় গড়ে উঠতে হবে প্রতিটি ছাত্রলীগ কর্মীকে। জ্ঞান-বিজ্ঞানে নিজেদের নিয়ে যেতে হবে অনন্য উচ্চতায়। অবদান রাখতে হবে দেশের উন্নয়নে, সকল ক্ষেত্রে। তবেই বাস্তবায়িত হবে বঙ্গবন্ধুর রেখে যাওয়া সোনার বাংলার স্বপ্ন। 

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) কেন্দ্রীয় মিলনায়তনে ছাত্রলীগের কর্মিসভায় তিনি এ কথা বলেন। 

সাদ্দাম হোসেন বলেন, শাবিতে দীর্ঘ প্রায় এক যুগের কাছাকাছি সময় ধরে ছাত্রলীগের কমিটি নেই। বাংলাদেশের ঐতিহ্যবাহী এ শাখায় সাংগঠনিক গতিশীলতা আনতে আমরা খুব দ্রুততম সময়ের মধ্যে কমিটি গঠন করব। সেই সঙ্গে কমিটি গঠনের পর এ শাখায় হল, অনুষদ এবং বিভাগগুলোতেও দ্রুততম সময়ে কমিটি গঠন করা হবে।

এর আগে দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের উপস্থিতিতে জাতীয় সংগীত এবং পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মিসভা শুরু হয়। সকাল ১০টার দিকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে পৌঁছান।

ছাত্রলীগের কেন্দ্রীয় উপ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুস সাকিবের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। 

দীর্ঘ এক দশকেরও বেশি সময় পর ছাত্রলীগের কমিটি গঠনের লক্ষ্যে শাবি ছাত্রলীগের কর্মিসভা অনুষ্ঠিত হয়েছে। গুঞ্জন উঠছে শিগগিরই কমিটি পেতে যাচ্ছে নেতৃত্বশূন্য শাবি ছাত্রলীগ। দীর্ঘদিন পর আবারো কর্মিসভা পেয়ে নতুন কমিটির আশায় যেন প্রাণ ফিরেছে নেতাকর্মীদের মাঝে।

জুবায়েদুল হক রবিন/আরএআর