দক্ষিণ উপকূলের জেলে পরিবারের শিশুদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন হাতে খড়ি ফাউন্ডেশনের উদ্যোগে প্রয়োজনীয় ঈদ সামগ্রী নিয়ে ‘এক ব্যাগ ঈদ আনন্দ’  বিতরণ করা হয়েছে। রোববার (৯ মে) বিকেলে বলেশ্বর নদী তীরবর্তী খেজুরবাড়িয়া জেলে পল্লীর ১০০ জন শিশুর মধ্যে এই উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় হাতে খড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রুবেল মিয়া নাহিদ জানান, ২০১৮ সালে যাত্রা শুরুর পর থেকে জেলে পরিবারের শিশুদের বিনামূল্যে পড়াশোনা করানোর পাশাপাশি তাদের জন্য নানারকম আয়োজন করে আসছে হাতে খড়ি ফাউন্ডেশন। তারই ধারাবাহিকতায় এই আয়োজন।

সংগঠনের সভাপতি সুমন মিস্ত্রি সজিব বলেন, ফাউন্ডেশনের যাত্রার পর থেকে আমরা উপকূলের জেলে পল্লীর শিশুদের জীবনমান উন্নয়নে তাদের নিয়ে নানা কার্যক্রম চালিয়ে আসছি। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

হাতে খড়ি ফাউন্ডেশনের সভাপতি সুমন চন্দ্র মিস্ত্রী সজীবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ জয়া হাওলাদার, প্রচার সম্পাদক বেল্লাল খান রানা, হাতে খড়ি ফাউন্ডেশন মঠবাড়িয়া উপজেলা শাখার সভাপতি পলাশ বৈরাগী, সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ, সাংগঠনিক সম্পাদক দুর্জয় তালুকদার, সুস্মিতা অধিকারী, রিয়াজুল ইসলাম রাসেল, ইসমাইল হাওলাদার, সুমাইয়া মাহমুদ সায়মা, স্থানীয় বিষ্ণু সরকার, শুভাকাঙ্ক্ষী মনোজ ঘরামী, মো. নাহিদ, তুফান খান প্রমুখ।

সামাজিক কাজে অংশগ্রহণ করায় জাতীয় পুরস্কার জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ অর্জন করে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি।

এইচআর/এসএসএইচ