শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

আটকে থাকা বিশ্ববিদ্যালয়ের সব সেমিস্টার পরীক্ষা অনলাইনেই নেওয়া হবে বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। মঙ্গলবার (০১ জুন) বিকেলে ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, শিক্ষার্থীদের কোভিড-১৯ এর টিকা দেওয়ার পরই আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে। এরপর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সরাসরি উপস্থিতিতে শিক্ষা কার্যক্রম চালু হবে।

সোমবার (৩১ মে) পাবলিক বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, শিক্ষার্থীদের টিকা দেওয়ার এ প্রক্রিয়া সম্পন্ন হতে প্রায় নয় থেকে দশ সপ্তাহ লাগতে পারে। এ সময়ের মধ্যেই আমরা আটকে থাকা সেমিস্টার পরীক্ষাগুলো অনলাইনে নিয়ে নেব। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক সময় অনুযায়ী এ পরীক্ষাগুলো নেওয়া হবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে অগ্রাধিকারের ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যে কোভিড-১৯ এর টিকা প্রদানের আওতায় নিয়ে আসা হবে। এ কর্মসূচি আবাসিক হলগুলোর শিক্ষার্থীদের দিয়ে শুরু হবে

জুবায়েদুল হক রবিন/এমএসআর