অধ্যাপক মো. আব্দুল লতিফ

সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক (অবসরপ্রাপ্ত) মো. আব্দুল লতিফ।

বর্তমান উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষের ৪ বছরের মেয়াদ ১১ জুন শেষ হওয়ায় এবং পরবর্তী উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তবর্তীকালীন ব্যবস্থা হিসেবে তাকে এ দায়িত্ব দেওয়া হয়েছে। 

সোমবার (১৪ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। সেখানে বলা হয়েছে, যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো।

সোমবার রাতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সোহরাব আলী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চলতি রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ট্রেজারার অধ্যাপক (অব.) মো. আব্দুল লতিফ মঙ্গলবার (১৫ জুন) থেকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে ভিসির দায়িত্ব বুঝে নিবেন। তিনি ট্রেজারারের দায়িত্ব পালনের পাশাপাশি ভিসির দায়িত্বও পালন করবেন। 

উল্লেখ্য, ২০১৭ সালে দেশের ৪০তম সরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সিরাজগঞ্জের শাহজাদপুরের ৩টি কলেজে অস্থায়ীভাবে কার্যক্রম শুরু করে। শাহজাদপুর উপজেলা শহর থেকে প্রায় ৬ কিলোমিটার পশ্চিমে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জমিদারির নিজস্ব ভূমিতে এর স্থায়ী ক্যাম্পাস নির্মাণের প্রক্রিয়া চলছে। এ বিশ্ববিদ্যায়ের প্রথম উপাচার্য হিসেবে ২০১৭ সালের ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষকে নিয়োগ দেওয়া হয়।

শুভ কুমার ঘোষ/এসপি