চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সব পরীক্ষা সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে স্থগিত হওয়া পরীক্ষাগুলো আগে নেওয়া হবে।

বিষয়টি নিশ্চিত করে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এসএম সালামত উল্যা ভূঁইয়া ঢাকা পোস্টকে বলেন, অনলাইনে পরীক্ষায় অনেক সীমাবদ্ধতা আছে। সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে ক্লাস অনলাইনে হবে।

তিনি বলেন, ছাত্রছাত্রী সংখ্যা যাতে বেশি না হয়, সে জন্য অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষানিয়ন্ত্রক মিলে সমন্বয় করে পরীক্ষার তারিখ ও রুটিন দেওয়া হবে। এক দিনে সব বিভাগ পরীক্ষা নিলে ছাত্রছাত্রী সংখ্যার আধিক্য হবে।

তবে আবাসিক হল খোলা হবে কি না, জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান ঢাকা পোস্টকে বলেন, হল খোলার ব্যাপারে সিদ্ধান্ত হয়নি। তবে সব পরীক্ষা সশরীর নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২৩ মে অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দেকে আহ্বায়ক ও ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) সৈয়দ মনোয়ার আলীকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়।

কমিটিতে সব অনুষদের ডিন, আইসিটি সেলের পরিচালক ও রেজিস্ট্রারকে সদস্য করা হয়। এরপর ২৭ মে সদস্যরা প্রথম সভায় মিলিত হন। সেদিন ১৫ জুন পরীক্ষা কীভাবে হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে একাডেমিক কাউন্সিল বসার কথা জানানো হয়।

এমএসআর