দিনাজপুরে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সোমবার (২১ জুন) পর্যন্ত লকডাউন চলমান রয়েছে। এ সময় হাবিপ্রবিতে সশরীরে চলমান পরীক্ষা স্থগিত রয়েছে। তবে ২২ জুনের অনুষ্ঠিতব্য পরীক্ষাও স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

রোববার (২০ জুন) বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য ড. বিধান চন্দ্র হালদারের আদেশক্রমে পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. মিজানুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, দিনাজপুর জেলায় করোনার সংক্রমণ বাড়ায় এবং লকডাউনের কারণে সব অনুষদের ২২ জুনের পরীক্ষা স্থগিত করা হলো।

উল্লেখ্য, সারাদেশে গত ২৪ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন এবং অবস্থান কর্মসূচি চলে আসছে। আন্দোলনে সামিল হয়েছিলেন হাবিপ্রবির শিক্ষার্থীরাও। এর পরিপ্রেক্ষিতে ৩১ মে ডিনদের সভা অনুষ্ঠিত হয়। তাদের সিদ্ধান্ত অনুযায়ী ১০ তারিখ থেকে পরীক্ষা নিতে অনুমতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এরপর দিনাজপুরের করোনা পরিস্থিতির অবনতি ঘটায় ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত সশরীরে পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় আবার রোববার (২০ জুন) এক বিজ্ঞপ্তিতে সোমবারের সকল অনুষদের অনুষ্ঠিতব্য পরীক্ষা স্থগিত করেছে হাবিপ্রবি।

এসপি