দ্বিতীয় মেয়াদে উপাচার্যের দায়িত্ব নিলেন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ

শিক্ষা ও গবেষণার মানের দিক থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দেশের সব বিশ্ববিদ্যালয়কে নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শনিবার (২১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভাকক্ষে দ্বিতীয় মেয়াদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব গ্রহণকালে তিনি এ মন্তব্য করেন। 

দায়িত্ব গ্রহণের পর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিগত চার বছর ধরে শাবিতে যেমন স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। শিক্ষা ও গবেষণার মানের দিক থেকে আমরা দেশের সব বিশ্ববিদ্যালয়কে নেতৃত্ব দেবো। পাশাপাশি শাবিকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে সকলের সহযোগিতা চাই। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ মস্তাবুর রহমান, অধ্যাপক ড. জহির বিন আলম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, মেডিকেল প্রশাসক অধ্যাপক ড. কবির হোসেন, লাইব্রেরি প্রশাসক অধ্যাপক ড. মো. আজিজুল বাতেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মহিবুল আলম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, এর আগে গত ৩০ জুন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের দ্বিতীয় মেয়াদে বহাল থাকার আদেশ জারি করা হয়।
দায়িত্ব গ্রহণের পর থেকে শাবিতে উপাচার্য হিসেবে তিনি চার বছর দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৭ই আগস্ট শাবি উপাচার্য হিসেবে প্রথমবারের মত নিয়োগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

আরএআর