ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ সশরীরে পরীক্ষা নেওয়ার অনুমোদন দিয়েছে। আগামী ১২ সেপ্টেম্বর থেকে যেকোনো বিভাগ সশরীরে পরীক্ষা নিতে পারবে। তবে এ সময় আবাসিক হলগুলো বন্ধ থাকবে। এ ছাড়া শিক্ষার্থীদের ২০২০-২১ বর্ষের পরিবহন ফি মওকুফ করা হয়েছে।

শনিবার (০৪ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের যেসব বিভাগ প্রস্তুত আছে, তারা আগামী ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে পরীক্ষা নিতে পারবে। বিভাগগুলো স্ব স্ব একাডেমিক কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেবে। তারা অগ্রাধিকারের ভিত্তিতে বিভিন্ন শিক্ষাবর্ষের পরীক্ষা নিতে পারবে। তবে এক দিনে এক বর্ষের বেশি পরীক্ষা নিতে পারবে না। কোনো বিভাগ চাইলে অনলাইনেও পরীক্ষা নিতে পারবে। পরীক্ষা চলাকালীন আবাসিক হলসমূহ বন্ধ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, শিক্ষার্থীদের ২০২০-২১ বর্ষের হল ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে। ২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের জুন পর্যন্ত এই সময়ের ফি শিক্ষার্থীদের প্রদান করতে হবে না। কোনো শিক্ষার্থী হল ও পরিবহন ফি প্রদান করে থাকলে তা অবশ্যই ফেরত পাবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহা. আতাউর রহমান বলেন, হল বন্ধ রেখে যেকোনো বিভাগ সশরীরে পরীক্ষার আয়োজন করতে পারবে। তবে স্বাস্থ্যবিধি মেনে এক দিনে একটি ব্যাচের বেশি পরীক্ষা নিতে পারবে না।

এসপি