বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে অসহায়, দুঃস্থ পথশিশুদের মাঝে খাবার বিতরণ করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি সংলগ্ন ডাস চত্বরে খাবার বিতরণ করে সংগঠনটি।

এ সময় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারাসহ ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খাবার বিতরণের সময় সবার কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া-আশীর্বাদ কামনা করে নেতারা বলেন, বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিভাবক জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের এই আয়োজন। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর অগ্রযাত্রা যাতে অব্যাহত থাকে, সে জন্য আপনাদের কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করছি।

এর আগে জোহরের নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে সংগঠনটি। এ সময় উপস্থিত মুসল্লিরা প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন। এছাড়া আজ রাত ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভার আয়োজনও করা হয়েছে।

প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে আগামীকাল (২৯ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৭৫টি বৃক্ষ রোপণ করবে ছাত্রলীগ। বিকেল ৫টায় আলোকচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনী কর্মসূচিও রয়েছে।

এইচআর/এনএফ