হল খোলার আগেই শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে করোনা টিকার কেন্দ্র স্থাপন করা হবে বলে জানা গেছে। বুধবার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক নুরুল আলম ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক নুরুল আলম বলেন, উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম ইতোমধ্যে স্বাস্থ্য অধিদফতরে কথা বলেছেন। স্বাস্থ্য অধিদফতর ইতিবাচক সাড়া দিয়েছে। আমরা আশা করছি ১০-১১ তারিখের মধ্যেই বিশ্ববিদ্যালয়ে একটি টিকা কেন্দ্র উপস্থাপন করতে পারবো। এতে করে যেসব শিক্ষার্থী এখনো টিকা নিতে পারেনি তারা ন্যূনতম এক ডোজ টিকা গ্রহণ করে হলে উঠতে পারবে।

তিনি আরো বলেন, আমরা ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণাগারে টিকা কেন্দ্র স্থাপন করার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। আশা করি সব শিক্ষার্থীকে টিকার আওতায় এনে হল খুলতে পারবো।'

এর আগে গত ২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো আগামী ১১ অক্টোবর খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট। এ ছাড়া আগামী ২১ অক্টোবর থেকে সশরীরে ক্লাস-পরীক্ষা নেওয়ার ব্যাপারেও মত দেয় একই সভা।

তবে হলে ওঠা এবং সশরীরে ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য নূন্যতম এক ডোজ করোনা টিকা নেওয়ার শর্ত আরোপ করে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

আরআই