করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় শিক্ষার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশের (বিডিইউ) হলগুলো। এ সময় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর শিক্ষার্থীদের ফুল দিয়ে হলে বরণ করেন।

যেসব শিক্ষার্থী দুই ডোজ অথবা প্রথম ডোজ টিকা নেওয়ার পর ১৪ দিন অতিবাহিত করেছেন মূলত তাদের সরাসরি হলে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। তবে যারা এখনো টিকা নিতে পারেননি, তাদের জন্য হলের ভেতরেই আইসোলেশনের ব্যবস্থা করা হয়েছে। আইসোলেশন শেষে তারা নিজ নিজ কক্ষে প্রবেশ করতে পারবেন।

এতদিন অনলাইনে ক্লাস ও পরীক্ষা চললেও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ৭ নভেম্বর থেকে সশরীরে শ্রেণীকক্ষে উপস্থিত হয়ে ক্লাস ও পরীক্ষা দিতে পারবেন বিডিইউর শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। তিনি বলেন, শিক্ষার্থীরা ফিরে আসায় বিশ্ববিদ্যালয়ে প্রাণের সঞ্চার হয়েছে।

উপাচার্য আরও বলেন, যথা সময়ে অনলাইনে ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় শিক্ষার্থীদের করোনার মধ্যে সেভাবে কোনো ক্ষতির মুখে পড়তে হয়নি।

শিক্ষার্থীরা যেনো কোনো ধরনের সেশনজটে না পড়ে সেজন্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিক হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

এ সময় ড. মুনাজ আহমেদ নূর শিক্ষার্থীদের করোনার ঝুঁকি থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফুজ্জামান, আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ, আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) ফারজানা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এমএইচএস