ফোন ছিনতাইয়ের সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক এক শিক্ষার্থী হাতেনাতে ধরা পড়েছেন।

রোববার (২১ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে তাকে ধরেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তার কাছ থেকে এক ভর্তি পরীক্ষার্থীর ফোন উদ্ধার করা হয়।

ছিনতাইকারী সাবেক শিক্ষার্থীর নাম সাজ্জাদ সারোয়ার সায়েম। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪২ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি রাজধানীর খিলগাঁওয়ের বালুরপাড়া। তার পিতার নাম বাবুল মিয়া।

তবে নিজে ফোন ছিনতাই করেননি বরং সজল নামে একজন ফোন ছিনতাই করে তার কাছে হস্তান্তর করেন বলে ঢাকা পোস্টকে জানান সাজ্জাদ। তিনি বলেন, ‘আমি ফোন ছিনতাই করিনি। সজল এই ফোনটা আমাকে দিয়েছে এবং ফোনটা এক ভর্তি পরীক্ষার্থীর। সে ছিনতাই করে থাকতে পারে।’

আটককৃত সাজ্জাদ নিজেকে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বলে পরিচয় দেন।

এছাড়া ছিনতাইয়ের সাথে বিশ্ববিদ্যালয়ের ৩৫ তম ব্যাচের সাবেক শিক্ষার্থী মামুন খান ও ৪২ তম ব্যাচের রাসেল ছাড়াও সজল নামে একজন জড়িত বলে নিশ্চিত করেন তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ছিনতাইকালে তাকে হাতেনাতে ধরে শিক্ষার্থীরা। পরবর্তীতে তার সাথে কথা বলে আরো কিছু নাম এসেছে। যাদের বিরুদ্ধে এর আগেও অভিযোগ ছিল। আমরা পুলিশের কাছে হস্তান্তর করেছি। পুলিশ ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়া এ ধরনের কাজের সাথে আরো যারা জড়িত এই সিন্ডিকেট বের করার চেষ্টা করবে।

আশুলিয়া থানার তদন্ত কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, ছিনতাইকাজে জড়িত থাকা অবস্থায় তাকে শিক্ষার্থীরা ধরেছে। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের আছে হস্তান্তর করে। আরো যাদের নাম এসেছে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করব।

মো. আলকামা/এইচকে