ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটর প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল বুধবার (২৪ নভেম্বর) দুপুর ১২টায় প্রকাশ করা হবে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করবেন।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ফল প্রকাশের পর বিষয়টি জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলেন, বুধবার দুপুর ১২টায় অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ করা হবে। ইতোমধ্যে ইউনিটের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. সাদেকা হালিমের নেতৃত্বে এ ফলাফল প্রস্তুত করা হয়েছে।

গত ২৩ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘ঘ’ ইউনিটে ১৫৭০ আসনের বিপরীতে লড়েছেন ১ লাখ ১৫ হাজার ৮৮১ জন। সেই হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৭৩ দশমিক ৮১ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের অধীন সামাজিক বিজ্ঞান, কলা, বিজ্ঞান, ব্যবসা শিক্ষা, আইন, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস এবং জীববিজ্ঞান অনুষদ। সমাজকল্যাণ ও গবেষণা ইনিস্টিটিউট, স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধীনে ৫৫টি বিভাগ রয়েছে।

এইচআর/এসএসএইচ