কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কের রাস্তা সংস্কারসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। তাদের সঙ্গে সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রী ও ছাত্র ইউনিয়ন সংসদের নেতা-কর্মীরা।

সোমবার (২৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধানফটকের সামনে এ মানববন্ধন করেন তারা। শিক্ষার্থীদের তিন দফা দাবি হলো কুষ্টিয়া-খুলনা মহাসড়কে ঝিনাইদহ থেকে ক্যাম্পাস পর্যন্ত রাস্তা দ্রুত সংস্কার করা, বিশ্ববিদ্যালয়ের প্রধানফটকের সামনে ফুটওভার ব্রিজ নির্মাণ এবং ক্যাম্পাস থেকে কুষ্টিয়া-ঝিনাইদহ রুটে চলাচল করা সকল বাসে হাফভাড়া নিশ্চিত করা।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদের সাধারণ সম্পাদক পিয়াস পান্ডের সঞ্চালনায় বক্তব্য রাখেন মাহমুদল হাসান, মেহেদী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রীর সভাপতি আব্দুর রউফ, ছাত্র ইউনিয়ন সংসদের সভাপতি জিকে সাদিক প্রমুখ। এ সময়  রাজীন, শ্যামলী তানজিন অনু, রায়হানসহ অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধানফটকের সামনে স্পিড ব্রেকার না থাকায় গড়াই নামক গাড়ি বিশ্ববিদ্যালয়ের সমানে দিয়ে ঝড়ের গতিতে চলে। এতে ছোটখাট দুর্ঘটনা লেগেই থাকে। প্রশাসনকে অবগত করা হলেও আশ্বাসেই আটকে গেছে। আমাদের কেন বারবার মানববন্ধন ও অবরোধ করতে হবে? আমাদের দাবিসমূহ দ্রুত বাস্তবায়নের জোর দাবি জানাচ্ছি।

ছাত্রমৈত্রীর সভাপতি আব্দুর রউফ বলেন, আমরা এর আগেও বিশ্ববিদ্যালয়ের এক বড় ভাইয়ের প্রাণ বাসের নিচে পড়ে পিষ্ট হয়েছে।  ক্ষতিপূরণ দিয়ে আমরা কিন্তু স্বজনদের কাছে তাকে ফিরিয়ে দিতে পারিনি। তাই এই রাস্তায় দুর্ঘটনার কবলে পড়ে আর কোনো মায়ের কোল খালি হওয়ার আগে দাবিসমূহ কার্যকর করা হোক।

এমএসআর