আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) অফিস অব স্পোর্টস এর উদ্যোগে এআইইউবি আন্তঃকলেজ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০২২ এর উদ্বোধন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস মাঠে রোববার (৯ জানুয়ারি) এর উদ্বোধন করা হয়। প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. এবিএম সিদ্দিক হোসেন টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন। এসময় বিশ্বুবিদ্যালয়ের স্টুডেন্ট অ্যাফেয়ার্স এর পরিচালক মন্জুর এইচ খান, শিক্ষকসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তা ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

ঢাকা মহানগরীর খ্যাতনামা ১৮টি কলেজ এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। উদ্বোধনী ম্যাচে ভাষানটেক স্কুল অ্যান্ড কলেজ প্রতিপক্ষ নেভি অ্যাঙ্করেজ স্কুল অ্যান্ড কলেজকে ৩ উইকেটে হারিয়েছে। ম্যান অব দ্য ম্যাচ ঘোষণা করা হয় ভাষানটেক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী শহিদুলকে।

টুর্নামেন্টের সবগুলো ম্যাচ এআইইউবি এর অফিসিয়াল ফেসবুক পেজে (https://www.facebook.com/aiub.edu) লাইভ সম্প্রচার করা হবে। 

এআইইউবির স্পোর্টস মাঠে ১৩ জানুয়ারি পর্যন্ত এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। প্রথম রাউন্ডে ১৮টি দলকে ৬টি গ্রুপে ভাগ করা হয়েছে, যেখান থেকে প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন দল দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে। আগামী ১৩ জানুয়ারি টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। 

জেডএস