বর্তমান করোনা পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে শিক্ষা কার্যক্রম আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। অনলাইনে যথারীতি ক্লাস চলবে। তবে স্বাস্থ্যবিধি মেনে চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো সশরীরে অনুষ্ঠিত হবে।

শুক্রবার (২১ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যবিধি নিশ্চিত করে আবাসিক হলসূমহ খোলা থাকবে। অনলাইনে যথারীতি ক্লাস চলবে। চলমান ও ঘোষিত পরীক্ষা চলাকালীন সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে ডিন ও বিভাগীয় সভাপতিদের মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার ১১ দফা বিধিনিষেধও জারি করে। তবে সেটা এখনও ভালোভাবে কার্যকর হতে দেখা যাচ্ছে না। এরই মধ্যে আজ করোনা পরিস্থিতি অবনতির দিকে যাওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। 

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে ২০২০ সালের মার্চের মাঝামাঝিতে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হয়। দফায় দফায় ছুটি বাড়ানো হয়। ফলে প্রায় দেড় বছর বন্ধ ছিল স্কুল-কলেজগুলো। করোনা সংক্রমণ কমতে শুরু করলে ২০২১ সালের সেপ্টেম্বরে খুলে দেওয়া হয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

রাকিব/আরএআর