চলতি বছরের স্প্রিং সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট। করোনার সংক্রমণ বাড়ায় বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) অনলাইন প্লাটফর্মে এই নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণীর প্রায় ১৭৫০ শিক্ষার্থীকে বরণ করে নেয়।

অনুষ্ঠানে নবীনদের বরণ করে নেওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুন, শিক্ষা কার্যক্রম, সুযোগ-সুবিধা সম্পর্কে ধারণা দেওয়া হয়। একই সময়ে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের সঙ্গেও পরিচয় করিয়ে দেওয়া হয়।

নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর, অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান। স্বাগত বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মাদ জিয়াউল হক মামুন।

অনুষ্ঠানে বক্তারা নবীন শিক্ষার্থীদের একুশের চেতনাকে ধারণ করে যেকোনো সংকটে দেশ ও মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। একইসঙ্গে কঠোর অধ্যবসায়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা জীবনকে কাজে লাগিয়ে দেশের সুনাগরিক এবং ভবিষ্যৎ উদ্যোক্তা হিসেবে নিজেকে গড়ে তোলার প্রস্তুতি নিতে পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

এমএইচএস