ছাগল চুরির অপবাদ দিয়ে ঝালকাঠির নলছিটিতে রাজিব হোসেন রাজু (২৮) নামে এক যুবককে নির্দয়ভাবে পেটানোর অভিযোগ উঠেছে। শরীরের বিভিন্ন জায়গায় লাঠি দিয়ে পিটিয়ে তাকে মারাত্মক জখম করা হয়। গুরুতর আহত রাজুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে ভর্তি না রেখে নিজ বাড়িতে নিয়ে যান ছাগল মালিক ইউনুস তালুকদার।

তবে যে ছাগল চুরির ঘটনায় তাকে পেটানো হয়েছে সেই ছাগলটি রাজুকে মারধরের আগেই সোহাগ নামে এক কসাইয়ের কাছ থেকে উদ্ধার করেন ছাগলের  মালিক উপজেলার সূর্যপাশা গ্রামের ইউনুস তালুকদার।

ঘটনাস্থল পরিদর্শনকারী নলছিটি থানার এসআই মিজানুর রহমান বলেন, খবর পেয়ে আহত রাজুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে সূর্য্যপাশা গ্রামে গিয়ে দেখা যায়, ছাগল মালিক ইউনুস তালুকদারের বাসার সামনের বিছানায় ব্যথায় কাতরাচ্ছেন রাজু।

তিনি জানান, মঙ্গলবার দুপুর থেকে ইউনুস তালুকদার তার ছাগলটি খুঁজে পাচ্ছিলেন না। পরদিন (বুধবার) সকালে নলছিটির লঞ্চঘাট বাজারের এক কসাইয়ের কাছ থেকে ছাগলটি উদ্ধার করেন তিনি। এরপর বেলা ১১টার দিকে তার ছেলে রাসেল, সুজনসহ আরো কয়েকজন আমাকে বাড়ি থেকে ডেকে নিয়ে ছাগল চুরির অপবাদ দিয়ে মারধর শুরু করে। এক পর্যায়ে আমি অজ্ঞান হয়ে পড়লে হামলাকারীরা আমাকে বাড়িতে নিয়ে যায়। বেশ কিছু সময় জ্ঞান না ফিরলে মৃত্যু হয়েছে মনে করে আমাকে বাড়ির উঠানে ফেলে পালিয়ে যায় তারা। খবর পেয়ে পুলিশ আমাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। সেখনে আমাকে দুটি ইনজেকশন দেওয়া হয়। পরে হাসপাতালে ভর্তি না রেখে ইউনুস তালুকদার আমাকে তার বাড়িতে নিসে আসে। মারধরের পর থেকে আমি বাম কানে কিছু শুনতে পাচ্ছি না।

চুরি হওয়া ছাগলের মালিক মো. ইউনুস তালুকদার বলেন, চোরাই ছাগলটি সোহাগ নামে এক কসাইয়ের কাছে পাওয়া গেছে। সেটি শনাক্ত করে বাড়িতে নিয়ে আসা হয়েছে। তবে ছাগলচোর সন্দেহে রাজুকে মারধরের বিষয়ে তিনি বলেন, তাকে অন্য কেউ মারধর করেছে। এতে আমার ছেলেরা জড়িত নয়।

কসাই সোহাগ জানান, ওই ছাগলটি তিনি সুগন্ধিয়া হাট থেকে কিনেছেন। ক্রয়ের ঘটনার একাধিক সাক্ষী আছে। তবে ক্রয় করা ছাগলটি কেন ইউনুস তালুকদারকে ফেরত দিলেন- এমন প্রশ্নের জবাবে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান বলেন, চোর সন্দেহে যুবককে মারধরের বিষয়ে এখনো পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরআই