বান্দরবানের রোয়াংছড়িতে এক নারীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (০৩ মার্চ) রাতে উপজেলার নোয়াপতং ইউনিয়নের মহিলা কারবারি পাড়া এলাকার একাটি জুম ঘর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে কারবারি পাড়া সংলগ্ন পাহাড়ে জুমের কাজ করার জন্য বাড়ি থেকে বের হন ওই নারী। সন্ধ্যায় বাসায় না ফেরায় স্বজনরা খোঁজাখুঁজি করতে থাকেন। রাতে পাহাড়ের জুম ঘরে গলা কাটা অবস্থায় তার মরদেহ পাওয়া যায়।

ধারণা করা হচ্ছে, বাগানে গাছ কাটতে যাওয়া শ্রমিকরা একা পেয়ে ওই নারীকে ধর্ষণ করে মরদেহটি পাহাড়ের খাদে ফেলে পালিয়ে গেছে।

নোয়াপতং ইউনিয়নের চেয়ারম্যান চনুমং মার্মা জানান, প্রতিদিনের মতো ওই নারী সকাল ৮টার দিকে জুমঘরের উদ্দেশে বের হয়। কিন্তু সন্ধ্যায়ও বাড়িতে না ফেরায় তার সন্তানেরা খোঁজাখুঁজি শুরু করে। রাতে জুম ঘরের পাশে গলা কাটা লাশ খুঁজে পায়। পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মান্নান বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

রিজভী রাহাত/এসপি