জয়পুরহাটে অভ্যন্তরীণ কোন্দলে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। এতে ছাত্রদল-যুবদলের সাতজন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (১০ মার্চ) রাত ৮টার দিকে জেলা শহরের রেলগেট এলাকায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ের পাশে এই ঘটনা ঘটে। 

আহতরা হলেন- সদর থানা ছাত্রদলের সদস্য ও শহরের তেঘরবিশা এলাকার মেহেদী হাসান, জেলা ছাত্রদলের সহসাংগঠনিক সম্পাদক ও সবুজনগর এলাকার আমিনুর রহমান, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও ক্ষেতলাল উপজেলার সঠিঘারা এলাকার রেজভী আহমেদ, পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ও শহরের শান্তিনগর এলাকার শাহরিয়ার কবির তামিম, জয়পুরহাট সরকারি কলেজ শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. আহাদ, জেলা বিএনপির সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক ও হিচমী মণ্ডলপাড়া গ্রামের মো. আজিজুল, জেলা যুবদলের সদস্য ও শান্তিনগর এলাকার মহিউদ্দিন খান রাজিব।

এর মধ্যে গুরুত্বর আহত তিনজন মেহেদী, আমিনুর ও রিজভীকে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে রেফার্ড করেন।

স্থানীয়রা বলেন, বিএনপির দুই গ্রুপের মধ্যে মারামারি হয়। এ সময় চাকু ও রেললাইনের পাথর দিয়ে  এলোপাতাড়ি মারপিট হয়। এতে কয়েকজন আহত হয়।

বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলজার হোসেন বলেন, পদে না থাকা বিএনপির অনুসারী কিছু উশৃঙ্খলরা অতর্কিতভাবে হামলা চালায়। এতে ছাত্রদল-যুবদলের সাতজন নেতাকর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে তিনজন গুরুত্বর হওয়ায় তাদের বগুড়া হাসপাতালে পাঠানো হয়েছে।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আলমগীর জাহান বলেন, বৃহস্পতিবার রাতে বিএনপির দলীয় কার্যালয়ের পাশে দুই গ্রুপের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। এ সময় ছাত্রদল-যুবদলের কয়েকজন ছুরিকাঘাতে আহত হয়েছে। এ ঘটনায় কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চম্পক কুমার/আরআই