বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ‘এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ’। গত শুক্রবার রাজধানীর রূপনগরের প্রিয়াংকা শুটিং জোনে দিনব্যাপী এ আয়োজনে সংগঠনের সারা দেশ ও দেশের বাইরের সদস্যরা যোগ দেন।

অনুষ্ঠানের উদ্বোধন করেন দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব কমিটির চেয়ারম্যান ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাহ।  

এতে বক্তব্য রাখেন আহ্বায়ক ও গ্রুপের প্রতিষ্ঠাতা অ্যাডমিন আশরাফুল হক সোহেল এবং সদস্য সচিব ও গ্রুপ সিইও মুহাম্মাদ শহীদুল্লাহ্ সিদ্দিকী। এছাড়া বিভাগীয় প্রধান ও বিভিন্ন ক্ষেত্রে দায়িত্বপ্রাপ্তরা আলোচনায় অংশ নেন।

‘দৃঢ় হোক বন্ধুত্ব সহযোগিতার বন্ধনে’ প্রতিপাদ্যে দিনব্যাপী নানা আয়োজনে ছিল, শোক প্রস্তাব গ্রহণ, কবি ও কবিতায় ৮৬’র পরিবেশনায় কবিতা উৎসব, তোমাকেই খুঁজছে-৮৬’র বিশেষ অনুষ্ঠান, পরিচিতি পর্ব, দম্পতি পর্ব, আলাপন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র-সহ নানান আয়োজন।

১৯৮৬ সালে সারাদেশ থেকে যারা এসএসসি পাস করেছেন তাদেরই প্ল্যাটফর্ম এসএসসি ব্যাচ ১৯৮৬। এর সদস্য সংখ্যা ইতোমধ্যে ১৪ হাজার ছাড়িয়েছে। 

সংগঠনের চলমান অনলাইন ও সামাজিক কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে, অসহায়দের সহযোগিতায় মানবিকতায়-৮৬, গানের প্ল্যাটফর্ম সুরের ছোঁয়ায়-৮৬, কবিতা পাঠ ও আবৃত্তির কর্মসূচি কবি ও কবিতায়-৮৬, স্বাস্থ্যসেবা কর্মসূচি ডক্টরস ভয়েস, ব্রডকাস্টিং টিম, গ্রুপ রিলেশন ম্যানেজমেন্ট টিম, শুভেচ্ছা টিম, ম্যাসেঞ্জার সমন্বয় পরিষদ ও দেশজুড়ে-৮৬ সহ নানান কর্মসূচি। এছাড়া শিগগিরই প্রকাশ পেতে যাচ্ছে ত্রৈমাসিক পত্রিকা সতীর্থ।

এমএএস