নুরুল ইসলাম সুজন ও আনোয়ার সাদাত সম্রাট

পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন ও সাধারণ সম্পাদক পদে জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট পুনরায় মনোনীত হয়েছেন। 

রোববার (২০ মার্চ) বিকেলে পঞ্চগড় চিনিকল মাঠে জেলা আওয়ামী লীগের সম্মেলন শেষে বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। এ সময় সিনিয়র সহসভাপতি হিসাবে পঞ্চগড় এক আসনের সংসদ সদস্য মাজহারুল হক প্রধানের নাম ঘোষণা করেন তথ্য মন্ত্রী। 

অ্যাতভোকেট নুরুল ইসলাম সুজন পঞ্চগড় ২ (বোদা-আটোয়ারী) আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়ে বর্তমানে রেল মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করছেন। অন্যদিকে আনোয়ার সাদাত সম্রাট জেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন। মজাহারুল হক প্রধান পঞ্চগড় এক আসনের সংসদ সদস্য ও সিনিয়র সহসভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। তারা কেন্দ্রীয় আওয়ামী লীগের সঙ্গে আলোচনা করে কমিটির অন্যান্য পদ পূরণ করবেন। তবে মনোনীত সভাপতি, সাধারণ সম্পাদক ও সিনিয়র সহসভাপতি তারা তিন জনেই এর আগে একই পদে দায়িত্ব পালন করেছেন।  

এদিকে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনের পর আগের কমিটি বিলুপ্ত করে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। এর আগে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের নিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ মতবিনিময় করেন। পরে সমঝোতার মাধ্যমেই এই কমিটি ঘোষণা করা হয়।

এদিকে সম্মেলনে অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজনের সভাপতিত্বে ও আনোয়ার সাদাত সম্রাটের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম রমেশ চন্দ্র সেন, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফি, কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এমপি, দপ্তর সম্পাদক দিলীপ বড়ুয়া, পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান প্রমূখ।

মো. রনি মিয়াজী/আরআই