নুর আলম

ফরিদপুরের ভাঙ্গায় র‌্যাব পরিচয়ে ঢাকা-বরিশাল মহাসড়কে এক প্রবাসীর পাঠানো সাড়ে ৩ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছিনতাইয়ের শিকার নুর আলম ভাঙ্গা থানায় একটি অভিযোগ দিয়েছেন। 

রোববার বেলা ১১টার দিকে ভাঙ্গা উপজেলার কৈডুবি সদরদী এলাকায় ঢাকা ঢাকা-বরিশাল মহাসড়কে এ ঘটনা ঘটে। নুর আলম ভাঙ্গা উপজেলার ঘাড়ুয়া ইউনিয়নের মক্রমপুট্টি গ্রামের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেলা ১১টার দিকে নুর-আলম ভাঙ্গা বাজারে অবস্থিত ইসালামি ব্যাংক থেকে সিঙ্গাপুর প্রবাসী সিরাজুল ইসলামের পাঠানো সাড়ে তিন লাখ টাকা উত্তোলন করে বাড়ি দিকে রওনা হন। পথিমধ্যে ঢাকা-বরিশাল মহাসড়কের কৈডুবি সদরদীর এলাকায় সাহানা ফকিরের বাড়ি সামনে এলে র‌্যাব পরিচয় দিয়ে একদল লোক নুর-আলমকে আটক করে প্রাইভেট কারে তুলে নিয়ে যায়। পরে অস্ত্রের মুখে নুর-আলমকে জিম্মি করে তার কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা ছিনিয়ে নেয় এবং তাকে ১০০ টাকা দিয়ে মাদারীপুরের রাজৈর থানা এলাকায় নামিয়ে দেয়। 

নুর-আলম জানায়, সিরাজুল ইসলাম সিঙ্গাপুর প্রবাসী। তিনি (সিরাজুল) তার ব্যবসায়ীক অংশীদার। সিরাজুল ইসলাম সিঙ্গাপুর থেকে সাড়ে তিন লাখ টাকা পাঠান। তিনি ভাঙ্গার ইসলামি ব্যাংক থেকে টাকা উত্তোলন করে একটি ইজিবাইকে বাড়ি যাবার সময় একটি প্রাইভেটকার তার পথরোধ করে হাতে হ্যান্ডকাফ পরিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে প্রাইভেটকারে (ঢাকা মেট্রো- ২৩-৪৯৩৮) উঠায়। এরপর তাকে মারধর করে রাজৈর এলাকায় তার ফোনের সিম কার্ড রেখে নামিয়ে দেয়। 

তিনি আরও বলেন, তাদের মাথায় ও পরনে র্যাবের গেঞ্জি এবং কালো কাপড়ে বাঁধা ছিল। এছাড়া তাদের কাছে বন্ধুক, লাঠি ও ওয়াকিটকি ছিল। পরে অস্ত্রের মুখে নুর আলমকে জিম্মি করে তার কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা ছিনিয়ে নেয় এবং তাকে ১০০ টাকা দিয়ে রাজৈর থানা এলাকায় নামিয়ে দেয়। 

এ বিষয়ে ভাঙ্গা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শফিউল আলম বলেন, মহাসড়কের ওপর র‌্যাব পোশাকধারী লোকের মাধ্যমে ছিনতাইয়ের একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জহির হোসেন/এমএএস