পঞ্চগড়ে মাদরাসাছাত্রকে বলাৎকারের অভিযোগে ইয়াসিন আরাফাত (৩৩) নামে এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (২০ মার্চ) দিবাগত রাতে সদর উপজেলার মাদরাসা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আজ (সোমবার) দুপুরে ওই শিক্ষককে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মাদরাসাশিক্ষক ইয়াসিন আরাফাত নীলফামারী জেলার সদর উপজেলার গৈগ্রাম মাঝ গ্রাম এলাকার সমসের আলীর ছেলে। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ১২ বছর বয়সী ভুক্তভোগী শিশু সদর উপজেলার হাফেজিয়া মাদরাসায় পড়ালেখা করত। গত ১১ মার্চ রাতে মাদরাসার সব ছাত্র ঘুমিয়ে পড়লে শিক্ষক ইয়াসিন আরাফাত তার পা টিপে নেওয়ার কথা বলে ওই ছাত্রকে তার শয়নকক্ষে ডেকে নেন। পরে রাতে তাকে বলাৎকার করলে পরদিন ভয়ে শিশুটি মাদরাসা থেকে বাড়িতে চলে যায়। বাড়িতে ৫ দিন থাকার পর ওই ছাত্রের বাবা মাদরাসায় নিয়ে যাওয়ার জন্য বললে সে জানায় ওই মাদরাসায় আর পড়বে না। 

পরে ওই ছাত্র তার বাবাকে সব খুলে বলে। ভুক্তভোগীর বাবা মাদরাসার সভাপতিসহ সকল শিক্ষকদের বিষয়টি জানানোর পরও বিচার না পেয়ে তিনি সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার পেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়। 

পঞ্চগড় সদর থানার ওসি আব্দুল লতিফ মিঞা জানান, এই ঘটনায় অভিযুক্ত মাদরাসার শিক্ষককে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

মো. রনি মিয়াজী/আরআই