হবিগঞ্জের লাখাই উপজেলার বামৈ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মমিনুল হক নিটোলের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় বুধবার (২৩ মার্চ) বিকেলে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

স্থানীয়রা জানান, লাখাই উপজেলার বামৈ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মমিনুল হক নিটোল স্কুলের এসএসসি পরীক্ষার্থী এক ছাত্রীকে যৌন হয়রানি করে আসছিলেন। গত ১৬ মার্চ সকালে স্কুলের অ্যাসেম্বলি চলার সময় স্কুলের তৃতীয় তলার একটি কক্ষে বসে ছিল ওই ছাত্রী। এ সুযোগে তাকে জাপটে ধরেন শিক্ষক মমিনুল হক নিটোল। ওই ছাত্রী বিষয়টি তার বাবাকে জানালে তিনি প্রথমে স্কুলের প্রধান শিক্ষককে জানান। এরপর কোনো সুরাহা না হওয়ায় ওই ছাত্রীর বাবা সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি অভিযোগ দায়ের করেন। 

এদিকে বুধবার দুপুরে স্কুলের শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষকের বিচারের দাবিতে রাস্তায় মানববন্ধন ও  বিক্ষোভ করে। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের স্লোগান দেয় এবং অভিযুক্ত শিক্ষকের অপসারণ দাবি করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফ উদ্দিন ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের শান্ত করে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। 

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক মমিনুল হকের বক্তব্য জানতে তার মোবাইলে একাধিক বার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। 

লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফ উদ্দিন জানান, ওই ছাত্রীর পক্ষ থেকে একটি অভিযোগ পেয়ে তিনি উভয়পক্ষকে ডেকে ঘটনার তদন্ত করেন। আজকে আন্দোলনের প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়ে তিনি অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন। 

মোহাম্মদ নুর উদ্দিন/আরএআর