টাঙ্গাইলের গোপালপুরে শিক্ষার্থী‌দের পাঠ‌্যবই বি‌ক্রি করার দা‌য়ে একটি মাদ্রাসার অধ‌্যক্ষ‌কে শোকজ হ‌য়ে‌ছে। বুধবার (২৩ মার্চ) দুপুরে চর-চতিলা আলিম মাদ্রাসায় তাকে এ শোকজ করা হয়েছে।

উপ‌জেলার নগদা শিমলা ইউনিয়নের চর-চতিলা আলিম মাদ্রাসার অধ‌্যক্ষ শফিকুল ইসলাম মন্ডল শিক্ষার্থী‌দের পাঠ‌্যবই হকা‌রের কা‌ছে বি‌ক্রির সময় সেগু‌লো জব্দ ক‌রেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট সাদিয়া ইসলাম সীমা।

স্থানীয়রা জানান, আলিম মাদ্রাসার অধ্যক্ষ চাহিদার তুলনায় বেশি পরিমাণ পাঠ্যবই মাধ্যমিক শিক্ষা অফিস থেকে উত্তোলন করেন। শিক্ষার্থীদের বই বিতরণের পর অতিরিক্ত বই ফেরত না দিয়ে তিনি স্টোররুমে জমা রাখেন। প‌রে বইগু‌লো বস্তাব‌ন্দি ক‌রে কে‌জি দ‌রে বি‌ক্রি ক‌রেন।

পাঠ‌্যবই বি‌ক্রির খবর স্থানীয়দের মাধ্যমে পে‌য়ে ঘটনাস্থ‌লে গি‌য়ে বইগু‌লো জব্দ ক‌রেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম সীমা ও উপ‌জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানা। প‌রে বই বি‌ক্রির দা‌য়ে অধ‌্যক্ষ‌কে শোকজ করা হয়।

পাঠ‌্যবইয়ের ক্রেতা হকার আব্দুল গণি মিয়া জানান, মাদ্রাসার প্রভাষক আকাশ আলীর মাধ্যমে ১৭ টাকা কেজি ধরে ৫ হাজার ৯০০ টাকায় বইগুলো কেনেন তিনি। প‌রে প্রশাসন বইগু‌লো নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ মল্লিক জানান, মাদ্রাসার অধ‌্যক্ষ শিক্ষার্থী‌দের পাঠ‌্যবই বি‌ক্রি কর‌ছিলেন, এমন সংবা‌দে ঘটনাস্থ‌লে গি‌য়ে বইগু‌লো জব্দ করা হয়। এর দা‌য়ে অধ্যক্ষকে শোকজ করা হ‌য়ে‌ছে।

অভি‌জিৎ ঘোষ/এনএ