অভিযুক্ত প্রদীপ কুমার সিং

নওগাঁর নিয়ামতপুরে ছোট ভাইয়ের শাবলের আঘাতে বোনসহ দুইজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত প্রদীপ কুমার সিং (২৭) নামের ওই যুবককে আটক করেছে পুলিশ। বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের লক্ষ্মীতাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- উপজেলার লক্ষ্মীতাড়া গ্রামের মৃত নিখিলেস কুমার সিংয়ের মেয়ে লিপি রাণী সিং (৩২) ও ভাদরন্দ্র গ্রামের মনু কুমার (৫৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে প্রদীপ কুমার মানসিক রোগে ভুগছেন। প্রতিদিন তার মা ও বোন তাকে ওষুধ খাওয়ান। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে লিপি রাণী ছোট ভাই প্রদীপ কুমারকে ওষুধ খাওয়াতে যান। কিন্তু প্রদীপ কিছুতেই ওষুধ খেতে রাজি হচ্ছিলেন না। জোর করে ওষুধ খাওয়াতে চাইলে শাবল দিয়ে বোনের মাথায় আঘাত করেন প্রদীপ। এতে লিপি রাণী মাটিতে লুটিয়ে পড়েন।

বাড়ির ভেতর থেকে লিপি রাণীর চিৎকার শুনে মনু কুমার নামে এক পথচারী তাকে বাঁচাতে এগিয়ে যান। এ সময় তাকেও শাবল দিয়ে মাথায় আঘাত করেন প্রদীপ। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে দুজনেরই মৃত্যু হয়।

নিয়ামতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কুমার জানান, খবর পেয়ে পুলিশ অভিযুক্তকে আটক করেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত নিহতদের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ দায়ের করা হয়নি। পরিবারের পক্ষ থেকে অভিযোগ না পেলেও পুলিশ বাদী হয়ে মামলা করবে বলে তিনি জানান। 

শামীনূর রহমান/আরএআর