মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় স্বাধীনতা দিবসে বিএনপির র‌্যালিতে দফায় দফায় লাঠিচার্জ করেছে পুলিশ। শনিবার (২৬ মার্চ) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পুলিশ উপজেলার বেশ কয়েকটি স্থানে ধাওয়া দিয়ে বিএনপি ও যুবদলের র‌্যালি পণ্ড করে দেয়। 

স্বাধীনতা দিবস উপলক্ষে শ্রীনগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ মমিন আলী ও বর্তমান কমিটির উপদেষ্টা তাজুল ইসলামের নেতৃত্বাধীন একটি গ্রুপ এবং বর্তমান কমিটির সভাপতি শহিদুল ইসলাম মৃধা ও সাধারণ সম্পাদক আবুল কালাম কাননের নেতৃত্বাধীন অপর একটি গ্রুপ আলাদাভাবে র‌্যালির আয়োজন করে।

সকাল ৯টার দিকে মমিন আলী-তাজুল ইসলাম গ্রুপের লোকজন বাইপাস সড়কের সামনে জড়ো হলে পুলিশ এসে ধাওয়া দেয়। পরে তারা কোলাপাড়া এলাকায় মমিন আলীর বাড়ির সামনে র‌্যালি করার চেষ্টা করলে পুলিশ সেখানেও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

অপরদিকে শহিদুল ইসলাম-কানন গ্রুপের লোকজন র‌্যালি করার জন্য সকাল ১০টার দিকে প্রেসক্লাব এলাকায় আবুল কালাম কাননের ব্যবসায়িক কার্যালয়ে জড়ো হয়। এ সময় পুলিশ কার্যালয়টির সামনে অবস্থান নেয়। এই গ্রুপের সাথে র‌্যালিতে যোগ দেওয়ার জন্য উপজেলা বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হাফিজুল ইসলাম খানের নেতৃত্বে একটি মিছিল চকবাজার ব্রিজের ওপর এলে পুলিশ তা পণ্ড করে দেয়। 

এ ছাড়া উপজেলা যুবদলের সভাপতি জয়নাল আবেদীন মৃধা জেমসের নেতৃত্বাধীন মিছিলটি চকবাজার ন্যাশনাল ব্যাংকের সামনে পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায়।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, উপজেলা বিএনপির বিবাদমান দুটি গ্রুপ পৃথকভাবে কর্মসূচি পালন করার চেষ্টা করে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় তাদেরকে সরিয়ে দেওয়া হয়েছে।

ব.ম শামীম/আরআই