রিফাত আহমেদ এলাহী

রংপুরে বাসা থেকে নিখোঁজ হওয়ার ৪৮ ঘণ্টা পর মায়ের কোলে ফিরেছে শিশু রিফাত আহমেদ এলাহী (১২)। রোববার (২৭ মার্চ) রাতে তাকে কুড়িগ্রামের রাজারহাট থেকে উদ্ধার করা হয়েছে। তবে কীভাবে সে কুড়িগ্রামে গেছে তা জানাতে পারেনি পুলিশ কিংবা পরিবার।

এর আগে শুক্রবার (২৫ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিখোঁজ হয় পঞ্চম শ্রেণির শিক্ষার্থী রিফাত আহমেদ এলাহী। তার সন্ধান চেয়ে শনিবার (২৬ মার্চ) রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে শিশুটির পরিবার।

রিফাত আহমেদ এলাহীর বাসা রংপুর নগরীর পার্বতীপুর উপশহর তিন নম্বর চেকপোস্ট এলাকায়। সে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণিতে পড়ে। তার বাবা শাহিনুর রহমান সেনাবাহিনী ওয়ারেন্ট অফিসার হিসেবে কর্মরত। 

নিখোঁজের পর রিফাতের মা রিনা বেগম জানিয়েছিলেন, গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ছেলেকে বাড়ির বাসায় রেখে তিনি চেকপোস্টে বাজার করতে বের হন। ঘণ্টাখানেক পর বাসায় ফিরে এসে দেখেন ছেলে ঘরে নেই। সম্ভাব্য বিভিন্ন জায়গায় খোঁজ নিয়েও কোনো সন্ধান পাননি। পরে থানায় জিডি এবং র‍্যাব-১৩ এর কার্যালয়ে নিখোঁজের বিষয়টি জানানো হয়। ঘটনার ৪৮ ঘণ্টা অতিবাহিত হলেও সন্ধান না মেলায় দুশ্চিন্তায় ছিল শিশুটির পরিবার। 

শিশু রিফাতকে খুঁজে পাওয়ার খবর নিশ্চিত করে রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ রহমান বলেন, কুড়িগ্রামের রাজারহাট থেকে শিশুটিকে উদ্ধার করা হয়েছে। শুনেছি ওইদিকে তার নানা বাড়ি। তবে কীভাবে শিশুটি ওইদিকে গেল, তা সে বলতে পারেননি তিনি। 

এদিকে শিশু রিফাতের মা রিনা বেগম বলেন, আমি ছেলেকে বাসায় রেখে বাজারে গিয়েছিলাম।  কীভাবে ছেলে কুড়িগ্রাম গেল, তা বলতে পারছি না। আমি অসুস্থ ছিলাম। ছেলেকে ফিরে পেয়েছি এতেই আমি খুশি, আল্লাহর কাছে লাখো শুকরিয়া।

ফরহাদুজ্জামান ফারুক/আরএআর