নিজ জন্মভূমি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় এসে বিস্তীর্ণ হাওরের মাঝে একটি কালভার্টে বসে শৈশবের স্মৃতিচারণা করলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার (২৮ মার্চ) বিকেলে পিআইডির (তথ্য অধিদপ্তর) ওয়েবসাইটে কালভার্টে হাসিমুখে বসে আছেন, এমন একটি ছবি প্রকাশ করলে তা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

জানা গেছে, পাঁচ দি‌নের সরকা‌রি সফ‌রে রোববার (২৭ মার্চ) নিজ জন্মভূমি কি‌শোরগ‌ঞ্জে আসেন রাষ্ট্রপতি। সফরের দ্বিতীয় দিন সোমবার বিকেলে নির্ধারিত কর্মসূচিতে সড়কপথে মিঠামইন থেকে ইটনার উন্নয়নমূলক কাজ পরিদর্শনে যাওয়ার পথে মিঠামইনের হাওরে নেমে পড়েন তিনি। এ সময় একটি কালভার্টে বসে কিছুক্ষণ বসে সবুজের আভায় উদ্ভাসিত হাওর উপভোগ করেন মো. আবদুল হামিদ।

মিঠামইন উপজেলার সদর ইউনিয়নের কামালপুর গ্রামে বেড়ে ওঠা আবদুল হামিদ তার দীর্ঘ রাজনৈতিক জীবনে কিশোরগঞ্জের প্রতিটি থানা, পৌরসভা, ইউনিয়ন ও গ্রামগঞ্জ ঘুরে বেড়িয়েছেন। তার নেতৃত্বে এ অঞ্চল গড়ে ওঠে আওয়ামী লীগের দুর্গ হিসেবে। এখানকার মানুষের সঙ্গে গড়ে ওঠে তার হৃদ্যতাপূর্ণ সম্পর্ক। নির্মোহ রাজনীতির পথ পেরিয়ে ২০১৩ সালের ২২ এপ্রিল দেশের ২০তম রাষ্ট্রপতি হিসেবে বঙ্গভবনে প্রবেশ করেন তিনি।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ২৫ বছর বয়সে ১৯৭০ সালে প্রথমবার তৎকালীন ময়মনসিংহ-১৮ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম-নিকলী-তাড়াইল) আসনে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হন। তিনি হাওর এলাকা থেকে ৭ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

এসকে রাসেল/এনএ