গাইবান্ধার সাদুল্লাপুরে শামীম মিয়া (১৪) নামের এক কিশোরকে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে সালমান শাহ পিচু মিয়া নামের তার বড় ভাইয়ের বিরুদ্ধে। সালমান শাহ একই সঙ্গে বৃদ্ধ বাবা একাব্বর মিয়াকেও মারপিট করেছেন।

মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে উপজেলার কামারপাড়া ইউনিয়নের দক্ষিণ হাটবামুনি গ্রাম থেকে নিহত শামীম মিয়ার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, হাটবামুনি গ্রামের একাব্বর মিয়ার বড় স্ত্রীর ছেলে সালমান শাহ ওরফে পিচু মিয়ার সঙ্গে ছোট স্ত্রীর ছেলে শামীম মিয়ার জমিজমা-সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জেরে সোমবার দুপুরে সালমান শাহ উত্তেজিত হয়ে ঘরবাড়ি ভাঙচুর করেন। একপর্যায়ে তার বাবা একাব্বর মিয়া ও ছোট ভাই শামীমকে লাঠি দিয়ে মারধর করেন। এ সময় একাব্বর মিয়া আহত ও শামীম গুরুতর আহত হয়।

পরে শামীমকে উদ্ধার করে স্থানীয় মেডিসিনের দোকানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। ঘটনার পর থেকে সালমান শাহসহ পরিবারের লোকজন পলাতক রয়েছে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে নিহত শামীমের মরদেহ উদ্ধার করে গাইবান্ধা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

রিপন আকন্দ/এনএ