জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সরকারের সমালোচনা করা ভালো কথা কিন্তু একজন চিহ্নিত সাজাপ্রাপ্ত দুর্নীতিবাজকে মুক্ত করার আন্দোলনটা দেশের আইনের শাসনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করা। বিএনপি আইনের শাসনই বিশ্বাস করে না। বিএনপি নেতাদের মুখে গণতন্ত্র শোভা পায় না।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুর ১২টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্র ও চিথলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

দেশের নিত্যপণ্যের বাজার ব্যবস্থাপনায় প্রশাসনের কিছু সমস্যা ও ঘাটতি রয়েছে উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, এ কারণে ফাঁক-ফোকর দিয়ে একশ্রেণির অসাধু মজুতদার মুনাফাখোর সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম অস্বাভাবিক করেছে। এটা ব্যবসা না, এটা অসৎ ব্যবসায়ী সিন্ডিকেটের লুট এবং দিনে-দুপুরে ডাকাতি। বাজারের অসৎ দুর্নীতিবাজ সিন্ডিকেট একদিকে শেখ হাসিনার সরকারের বদনাম করাচ্ছে, আরেক দিকে জনগণের পেটে লাথি মারছে।

সাবেক তথ্যমন্ত্রী আরও বলেন, দ্রব্যমূল্যের ওঠানামা অনেকটা বাজারে ভূতের আসরের মতো। এটা অত্যন্ত দুঃখজনক। সরকার দ্রব্যমূল্যের কারসাজির ঘটনা মোকাবিলায় প্রশাসনিক ও অর্থনৈতিক পদক্ষেপ নিয়েছে। সুশাসনের চাবুকে এই দুর্নীতির সিন্ডিকেটকে শায়েস্তা করা দরকার। জঙ্গি দমনে আমরা যেমন কোনো ছাড় দিইনি, ঠিক তেমনি সুশাসনের চাবুক হাতে দুর্নীতিবাজদের বাজার সিন্ডিকেটকে শায়েস্তা করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনা সম্ভব।

এ সময় মিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল কাদের, কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলিসহ স্থানীয় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রাজু আহমেদ/এনএ