নিহত আয়েশা আক্তার

মাদারীপুরের শিবচরে পারিবারিক কলহের জেরে আয়েশা আক্তার (৩০) নামে এক গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। গতকাল সোমবার (০৪ এপ্রিল) রাত ৮টার দিকে শিবচর ইউনিয়নের চরশ্যামাইল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আয়েশা আক্তার বরিশালের আবদুল মান্নানের মেয়ে ও শিবচরের চরশ্যামাইল গ্রামের আবদুর রাজ্জাক তালুকদারের স্ত্রী। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, আবদুর রাজ্জাক তালুকদার ব্যাটারিচালিত ইজিবাইকের চালক। প্রায় ১০ বছর আগে আয়েশার সঙ্গে তার বিয়ে হয়। দুই সন্তান নিয়ে তারা শিবচরের চরশ্যামাইল গ্রামে থাকতেন। পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে প্রায়ই তাদের মধ্যে ঝগড়া হতো। গতকাল সোমবার ইফতারের পর আয়েশার মুঠোফোনে একটি কল আসাকে কেন্দ্র করে রাজ্জাকের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। 

একপর্যায়ে রাজ্জাক ধারালো ছুরি দিয়ে স্ত্রীর পেটে ও নাকেমুখে আঘাত করেন। আয়েশার চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে দ্রুত পালিয়ে যান রাজ্জাক। এরপর আয়েশার শ্বশুর ও প্রতিবেশীরা আহত অবস্থায় তাকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তরিকুল ইসলাম বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। ধারণা করা হচ্ছে- ধারালো ছুরির আঘাতে ও অতিরিক্ত রক্তক্ষরণে আয়েশার মৃত্যু হয়েছে। তার মুখে ও পিঠে ধারালো অস্ত্রের দুটি আঘাত আছে।

আয়েশার শ্বশুর আবদুল খালেক তালুকদার বলেন, আমার ছেলেই তার স্ত্রীকে মেরেছে। ছেলে কেন এমন করল, তা আমি বলতে পারব না।

শিবচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন বলেন, ধারণা করা হচ্ছে, পারিবারিক কলহ থেকে এ হত্যাকাণ্ড ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে। মরদেহ ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আসামি পালাতক রয়েছেন। তাকে আইনের আওতায় আনার জোর চেষ্টা চলছে।

নাজমুল মোড়ল/আরএআর