ফেসবুকে বিতর্কিত পোস্ট দেওয়ায় সিলেট জেলা পুলিশের আদালত পরিদর্শক লিয়াকত আলীকে প্রত্যাহারের পর এবার তাকে রংপুর রেঞ্জে বদলি করা হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) পুলিশের এআইজি শাহজাদা মো. আসাদুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে পরিদর্শক লিয়াকত আলীকে রংপুর রেঞ্জে বদলি করা হয়।

আদেশে বলা হয়, উল্লিখিত পুলিশ পরিদর্শক বদলীকৃত কর্মস্থলে যোগদানের উদ্দেশ্যে আগামী ০৬/০৪/২০২২ তারিখের মধ্যে ছাড়পত্র গ্রহণ করবেন। অন্যথায় ০৭/০৪/২০২২ তারিখ হতে তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) হয়েছেন বলে গণ্য হবেন। তবে কর্মরত /বদলীকৃত ইউনিট কোনো নির্বাচনের আওতাভূক্ত হলে এ বদলির আদেশ নির্বাচনী বিধিমালা অনুযায়ী কার্যকর হবে।

প্রসঙ্গত, ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ায় সিলেট জেলা পুলিশের আদালত পরিদর্শক লিয়াকত আলীকে সোমবার (৪ এপ্রিল) রাতে  ক্লোজড করে সিলেট জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। বিষয়টি তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়।

আপত্তিকর সেই পোস্টে লিয়াকত আলী লিখেন, 

‘প্রসঙ্গ : টিপ নিয়ে নারীকে হয়রানী।
ফালতু ভাবনা :- (18+) 
টিপ নিয়ে নারীকে হয়রানি করার প্রতিবাদে অনেক পুরুষ নিজেরাই কপালে টিপ লাগাইয়া প্রতিবাদ জানাচ্ছে। কিন্তু আমি ভবিষ্যৎ ভাবনায় শংকিত। বিভিন্ন শহরে অনেক নারীরা যেসব খোলামেলা পোশাক পরে চলাফেরা করেন তার মধ্যে অনেকেরই ব্রায়ের ওপর দিকে প্রায় অর্ধেক আনকভার থাকে। পাতলা কাপড়ের কারণে বাকি অর্ধেকও দৃশ্যমান থাকে। এখন যদি কোনো পুরুষ এইভাবে ব্রা পরার কারণে কোনো নারীকে হয়রানি করে তবে কি তখনও আজকে কপালে টিপ লাগানো প্রতিবাদকারী পুরুষগণ একইভাবে ব্রা পড়ে প্রতিবাদ করবেন?’

মাসুদ আহমদ রনি/ওএফ