কিশোরগঞ্জের কুলিয়ারচরে লাকি আক্তার (২৮) নামে এক গৃহবধূ একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন। বুধবার (৬ এপ্রিল) দুপুরে বাজিতপুর উপজেলার ভাগলপুরের জহিরুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে সিজারের মাধ্যমে চার সন্তান জন্ম দেন ওই নারী। 

চার সন্তানের মধ্যে দুই মেয়ে ও দুই ছেলে রয়েছে। তারা সবাই সুস্থ আছে। প্রসূতি লাকি আক্তার অসুস্থ থাকায় আইসিইউতে ভর্তি রয়েছেন। তার অবস্থা খুব একটা ভালো নয় বলে পরিবার সূত্রে জানা গেছে।

জানা গেছে, ১০ বছর আগে কুলিয়ারচর পৌর সদর পশ্চিমের গাইলকাটা এলাকার মো. মুসা মিয়ার মেয়ে লাকি আক্তার ও একই উপজেলার ছয়সূতী ইউনিয়নের বড় ছয়সূতী গ্রামের আক্তারুজ্জামানের ছেলে ফাইজুর রহমানের বিয়ে হয়। বিয়ের পর থেকেই তারা একটি সন্তানের জন্য অনেক ডাক্তার দেখিয়েছন। ঘুরেছেন অসংখ্য হাসপাতালে। অবশেষে তারা সন্তানের মুখ দেখলেন। তবে একটি নয়, একসঙ্গে চার সন্তান। 

শিশুদের বাবা ফাইজুর রহমান বলেন, একটি সন্তানের জন্য দিনরাত আল্লাহর কাছে অনেক প্রার্থনা করেছি। অনেক হাসপাতালে ডাক্তার দেখিয়েছি। অবশেষে আল্লাহ আমাদের ডাক শুনেছেন। একসাথে চার সন্তানের বাবা হলাম। 

তিনি বলেন, আমি সামান্য দর্জির কাজ করে চার সন্তানকে কীভাবে লালনপালন করব, এ নিয়ে দুশ্চিন্তায় আছি। বাচ্চার মায়ের অবস্থাও খুব একটা ভালো না। এখন সে আইসিইউতে আছে। হাসপাতালে অনেক টাকা বিল আসবে।

ফাইজুর রহমান বলেন, চার শিশুর মধ্যে তিনজনের ওজনই দুই কেজি করে। এক বাচ্চার ওজন ১৯৫০ গ্রাম। সবাই সুস্থ আছে। 

এসকে রাসেল/আরএআর