শরীয়তপুরের গোসাইরহাটে বাসা থেকে স্কুলে ভর্তির টাকা না দেওয়ায় অভিমান করে অনিমা সুরাইয়া (১৪) নামে এক শিক্ষার্থী ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। বুধবার (০৬ এপ্রিল) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

অনিমা গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নের কুলচুরি পাতারচর গ্রামের আলমগীর হোসেন মোল্লার মেয়ে। সে চর মাইজার মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। তার বাবা একজন দিনমজুর।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, বছরের প্রথমে স্কুলে ভর্তি হতে পারেনি অনিমা। টাকা আজ দেব কাল দেব করে তার পরিবার ঘুরাচ্ছিল। বুধবার সকালে স্কুলে যাওয়ার আগে বাবার কাছে ভর্তির জন্য দুইশ টাকা দাবি করে। বাবা টাকা দিতে না পারায় অভিমানে ঘরের দরজা বন্ধ করে দেয়। ঘরে কোনো সাড়া-শব্দ না পাওয়ার বাবা রুমের দরজা ভেঙে ঘরে ঢোকেন। দেখতে পান সুরাইয়া গলায় ওড়না দিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলছে। 

দৌড়ে গিয়ে মেয়ের গলা থেকে ওড়না খোলেন। স্থানীয়দের সহযোগিতায় গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক অবস্থার অবনতি দেখে শরীয়তপুর সদর হাসপাতালে পাঠান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হলে কিছুটা উন্নতি হয়। পরে বিকেল ৪টার দিকে মারা যায় সে।

সুরাইয়ার বাবা আলমগীর হোসেন মোল্লা বলেন, দুইশ টাকার জন্য মেয়েটা আমার সঙ্গে অভিমান করে আত্মহত্যা করল। আমি ভাবতেও পারিনি তার এতটা রাগ আমার ওপর। আমার বুকের ধন আমাকে ছেড়ে চলে গেছে। 

গোসাইরহাট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম ঢাকা পোস্টকে  বলেন, স্কুলের ভর্তির টাকা না দেওয়ায় বাবার সঙ্গে অভিমান করে সুরাইয়া নামে অষ্টম শ্রেণির শিক্ষার্থ ওড়না দিয়ে আত্মহত্যা করেছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। এ বিষয় কোনো অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সৈয়দ মেহেদী হাসান/এসপি