সুনামগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সব কর্মকর্তার ছুটি বাতিল করেছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। বৃহস্পতিবার (৭ এপ্রিল) সন্ধ্যায় জেলা পানিসম্পদ ব্যবস্থাপনা কমিটি, স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় নেতৃবৃন্দ, সুবিধাভোগী, গণমাধ্যম প্রতিনিধি এবং কর্মকর্তাগণের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন। 

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, আজকে থেকে সিদ্ধান্ত নিলাম সুনামগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের সব কর্মকর্তার ছুটি বাতিল করা হলো। ১১টি উপজেলায় ১১টি টিম করে দেব। একেক উপজেলা প্রধানের মোবাইল নম্বর উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশ সুপার, জেলা প্রশাসন ও সাংবাদিকদের দিয়ে দেব।

তিনি বলেন, আমাদের প্রধান প্রকৌশলীকে সকালেও বলেছি, আগামীকাল থেকে তিনি সিলেট অফিস করবেন না, সুনামগঞ্জে অফিস করবেন। সাতদিন করবেন, তারপর প্রয়োজন হলে আরও করবেন। অর্থাৎ প্রধান প্রকৌশলীর কার্যালয় আমরা সুনামগঞ্জ থেকে কন্ট্রোল করব। আমাদের পক্ষ থেকে প্রথমত আমরা ছুটি বাতিল করছি, দ্বিতীয়ত অতিরিক্ত কর্মকর্তা নিয়ে এসেছি, এছাড়াও অতিরিক্ত স্টাফ লাগলে আমরা দিয়ে দেব। আসুন আগামী এক মাস আমরা দায়িত্বশীল ভূমিকা পালন করি।

একেএম এনামুল হক শামীম বলেন, আমি যা শুনলাম তার তথ্য যদি সঠিক হয়, তাহলে তাদের যে শাস্তি দেওয়া দরকার দেব। এ বিষয়ে কোনো কার্পণ্য আমি করব না। এই পবিত্র রমজানে আমি বলে গেলাম এটা, আপনারা মনে রাখবেন। আমরা সততার প্রশ্নে আপস করি না কখনো। অনিয়ম অন্যায় আমরা বরদাশত করি না। পানিসম্পদ মন্ত্রণালয়ের গত ৩ বছরের আচরণ আপনারা দেখেছেন। আমরা অনেক ধরনের পরিকল্পনা করেছি মন্ত্রণালয়কে গতিশীল করার জন্য।

এর আগে প্রায় তিন ঘণ্টাব্যাপী মতবিনিময় সভায় উপস্থিত উপজেলা চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা ফসল রক্ষা বাঁধ নির্মাণে অনিয়মের কথা তুলে ধরেন মন্ত্রীর কাছে।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. ফজলুর রশিদ, পাউবোর উত্তর-পূর্বাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এসএম শহীদুল ইসলাম, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

আসাদ/আরএআর