নরসিংদীর মনোহরদীতে খাদ্যবান্ধব কর্মসূচির ৪৬০ বস্তা চাল বিক্রি করে এক সপ্তাহ ধরে ডিলার পলাতক রয়েছেন। বিষয়টি নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। সোমবার (১১ এপ্রিল) স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান জামিল বিষয়টি নিশ্চিত করেন।

ওই ডিলারের নাম মতিউর রহমান মতিন। তিনি মনোহরদী উপজেলার খিদিরপুর ইউনিয়নের নয়াপাড়া গ্রামের গাজিউর রহমানের ছেলে এবং ওই ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার। তার স্ত্রী সখি আক্তার একই ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য।

স্থানীয়রা জানায়, রোববার ১০ টাকা কেজির খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণের তারিখ নির্ধারণ করা হয়। সে অনুযায়ী বেলা ১১টার দিকে খিদিরপুর বাজারে মতিন ডিলারের স্টোর রুম থেকে উপকারভোগীরা চাল নিতে যান। সেখানে দীর্ঘক্ষণ অপেক্ষা করার পর ডিলারকে না পেয়ে তারা তার বাড়িতে খুঁজতে যান। পরে জানতে পারেন, মতিন খাদ্যগুদাম থেকে ৪ এপ্রিল চাল উত্তোলন করে বিক্রি করে দিয়েছেন।

খিদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান জামিল বলেন, মতিন যেন বিদেশ পালিয়ে যেতে না পারে সেজন্য প্রশাসনকে জানানো হয়েছে।

উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফিরুজ মিয়া বলেন, ৪ এপ্রিল ডিলার মতিন গুদাম থেকে চাল উত্তোলন করেছেন। পরবর্তীতে তার সঙ্গে আমাদের কোনো যোগাযোগ হয়নি।

মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম কাসেম বলেন, ‘বিষয়টি চেয়ারম্যান সাহেব আমাকে জানিয়েছেন। নীতিমালা অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

রাকিবুল ইসলাম/এসপি