চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় দেয়ালচাপায় রিফাত আলী (৯) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) সকাল ১০টার দিকে উপজেলার উথলী ইউনিয়নের উথলী গ্রামে এ ঘটনা ঘটে। পরে বেলা ১১টার দিকে তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিশু রিফাত আলী জীবননগর উথলী গ্রামের বাজারপাড়ার রাজমিস্ত্রি ফন্টু আলীর ছেলে। তিনি কাজের সুবাদে এখন ফরিদপুরে অবস্থান করছেন। রিফাত উথলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণির ছাত্র ছিল।

পরিবারের সদস্যরা জানান, সকালে বাড়ির পাশে অন্য শিশুদের সঙ্গে রিফাত আলীও খেলছিল। এ সময় প্রতিবেশী মালয়েশিয়াপ্রবাসী শান্তির বাড়ির প্রাচীর ভেঙে নিচে চাপা পড়ে শিশু রিফাত আলী। পরে স্থানীয়রা রিফাতকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তারা আরও বলেন, প্রায় দুই মাস আগে দেয়ালটি নির্মাণ করা হয়েছে। কিন্তু কীভাবে ভেঙে পড়ল কেউ জানে না।

জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. সাদিয়া আরফিন বলেন, পরীক্ষা-নিরীক্ষার পর মৃত ঘোষণা করা হয়েছে। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়।

জীবননগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক বলেন, দেয়ালচাপা পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হয়েছি। বিস্তারিত জানতে ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠানো হয়েছে।

আফজালুল হক/এনএ