ফাইল ছবি

সুদানে শান্তিরক্ষা মিশনে গিয়ে অসুস্থ হয়ে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য কফিল মজুমদার (৩৯) মারা যান। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে তাকে লক্ষ্মীপুরের রামগতি পৌরসভার জমিদারহাট উচ্চ বিদ্যালয় মাঠে (নিজ এলাকা) সেনা হেলিকপ্টারে করে তার মরদেহ আনা হয়। পরে বুড়া কর্তার আশ্রম শ্মশানঘাটে তার শেষকৃত্য করা হয়।

কফিল মজুমদার রামগতি পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বুড়াকর্তার আশ্রম এলাকার প্রানেশ মজুমদারের ছেলে। তার সংসারে স্ত্রী ও দুই ছেলে রয়েছে।

স্থানীয় সূত্র জানা যায়, কফিল মজুমদারের বাড়ি রামগতি উপজেলার বড়খেরি ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে। নদী ভাঙনে সর্বস্ব হারিয়ে তারা রামগতি পৌরসভায় এসে বাড়িঘর নির্মাণ করে। কফিল মজুমদার শান্তিরক্ষা মিশনে সুদান ছিলেন। সেখানে অসুস্থ (ব্রেইন) হওয়ায় তাকে কেনিয়াতে নিয়ে একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  

পৌর কাউন্সিলর জয়নাল আবেদিন বলেন, কফিলের শেষকৃত্য করা হয়েছে। সুদানে মিশনে গেলে তিনি অসুস্থ হন। পরে কেনিয়াতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তবে ঠিক কবে তিনি মারা গেছেন তা আমার জানা নেই।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, সেনাবাহিনীর পক্ষ থেকে কফিলের মৃত্যুর বিষয়টি জানানো হয়। হেলিকপ্টারে মৃতদেহ আনা হয়েছে। এ ছাড়া বিস্তারিত জানা নেই।

রামগতির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী বলেন, থানা পুলিশ আমাকে বিষয়টি জানায়। পরে আমি নিরাপত্তা দেওয়ার জন্য বলেছি। হেলিকপ্টার নামার স্থানে ফায়ার সার্ভিস কর্মীদেরকেও থাকার নির্দেশনা দিয়েছি।

হাসান মাহমুদ শাকিল/আরআই