পাবনায় প্রাইভেটকারে ফেনসিডিল বহন করার সময় আওয়ামী লীগ নেতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে আদালতের মাধ্যমে তাদেরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে ভোরে সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের নলদহ বাজার থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- সুজানগর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও চরতারাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রবিউল হক  টুটুল (৪৫), সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রইচ উদ্দিন খান (৫২),  সাদুল্লাপুর ইউনিয়নের পাটোয়া গ্রামের মৃত আবু তাহের প্রামানিকের ছেলে ও সাবেক ইউপি সদস্য আব্দুস সাত্তার (৫৯), সুজানগরের ভবানীপুর গ্রামের সুদেব কর্মকারের ছেলে স্বপন কর্মকার (৩৯) এবং ভবানীপুর গ্রামের দেবেন্দ্রনাথ কর্মকারের ছেলে দিলীপ কুমার কর্মকার (৪৪)।

র‌্যাব সূত্রে জানা গেছে, প্রাইভেটকারে করে পাবনা শহর থেকে ফেনসিডিল কিনে অনন্ত বাজার হয়ে সুজানগর যাওয়ার সময় নলদহ বাজার এলাকার আব্দুর রশিদ মোল্লার বসতবাড়ির পাশে তাদের তল্লাশি করা হয়। এ সময় তাদের কাছ থেকে থেকে ১১ বোতল ফেনসিডিল, ছয়টি মোবাইল, এক লাখ ২৫ হাজার টাকা ও মাদক বিক্রির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়।

র‌্যাব-১২ এর পাবনা কার্যালয়ের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার কিশোর রায় জানান, দীর্ঘদিন যাবত অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ফেনসিডিল নিজেদের নিকট রেখে নিজ এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিলেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। সন্ধ্যা ৭টার দিকে আদালতের মাধ্যমে তাদের পাবনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

রাকিব হাসনাত/আরএআর