নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালাতে গিয়ে সুবর্ণচরের স্থানীয়দের হাতে আটক হয়েছেন ৮ রোহিঙ্গা নাগরিক।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেল ৫টার দিকে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে তাদের আটক করা হয়। পরে তাদের চরজব্বার থানার হস্তান্তর করা হয়।

আটক রোহিঙ্গারা হলেন ভাসানচর আশ্রয়ণকেন্দ্রের ৮৬ নং ক্লাস্টারের আবদুল হামিদের ছেলে আনোয়ার (১৮) একই ক্লাস্টারের মৃত ইয়াছিনের ছেলে মো. হাসান (১৬), মো. ইয়াছিনের মেয়ে সামসুদা বেগম (১৭) হাফেজ আহমদের স্ত্রী হাফিজা (১৭), মো. ওসমানের স্ত্রী দীল কায়েস (১৬), ১১ নং ক্লাস্টারের আবদুস ছালামের স্ত্রী রিজিয়া বেগম (২৪) একই ক্লাস্টারের আবদুস সালামের ছেলে মো. রফিক (৭) ও ৬৭ নং ক্লাস্টারের আবদুর শুক্করের স্ত্রী রাজিদা (১৮)।

স্থানীয় সূত্রে জানা যায়, ভাসানচর আশ্রয়ণকেন্দ্র থেকে নৌকাযোগে দালালের সহযোগিতায় তারা পালিয়ে চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশে রওনা হন। বৃহস্পতিবার বিকেলে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন এলাকায় পৌঁছালে দালাল ও নৌকার মাঝিরা কৌশলে তাদের নামিয়ে দিয়ে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা স্থানীয় ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরীকে জানালে তিনি পুলিশে খবর দেন। খবর পেয়ে চরজব্বার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে রোহিঙ্গাদের নিয়ে আসেন।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক রোহিঙ্গা ১ শিশু, ২ পুরুষ ও ৫ নারীকে চরজব্বার থানায় রয়েছে। আগামীকাল সকালে কোস্টগার্ডের মাধ্যমে তাদের ভাসানচরের ক্যাম্পে পাঠানো হবে।

হাসিব আল আমিন/এনএ