বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় যমুনা নদীতে ডুবে যাওয়া দুই ভাই-বোনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে সারিয়াকান্দি পৌর শহরের চরবাটিয়া এলাকা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাদের মরদেহ উদ্ধার করে। এর আগে সোমবার (১৮ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে নদীর ওই স্থানে গোসল করতে নেমে তারা তলিয়ে যায়।

নিহত ভাই-বোন হলো- নিরা খাতুন (১৩) ও জিসান (৭)। তারা ওই এলাকার মোরশেদুল ইসলামের ছেলে-মেয়ে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বাড়ির পাশ দিয়ে বয়ে যাওয়া প্রবহমান যমুনা নদীতে গোসল করতে নেমেছিল নিরা ও জিসান। গোসলের এক পর্যায়ে নদীতে স্রোতের তোড়ে ভাই হঠাৎ করে ডুবে যেতে থাকে। এ সময় বোন তাকে উদ্ধার করতে গেলে সে নিজেও পানিতে তলিয়ে যায়। 

স্থানীয়রা বিষয়টি দেখতে পেয়ে তাদের উদ্ধারের চেষ্টা করেন। এমনকি নদীতে জাল ফেলে, ফায়ার সার্ভিসের সদস্যরাও উদ্ধার অভিযান চালিয়ে তাদের খোঁজ পায়নি। পরে রাজশাহী থেকে ডুবুরি দল এসে আজ (মঙ্গলবার) সকাল ৭টায় নিরা ও ১০টায় জিসানের মরদেহ উদ্ধার করে।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে সোমবার বিকেলে সেখানে গিয়ে উদ্ধার অভিযান চালানো হয়। নদীতে জাল ফেলে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরাও উদ্ধার অভিযান চালিয়ে শিশু দুটিকে পাওয়া যায়নি। রাজশাহী থেকে ডুবুরি দল এসে আজ সকালে আবারও উদ্ধার অভিযান শুরু করে তাদের মরদেহ উদ্ধার করে।

চম্পক কুমার/আরআই