ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মোটরসাইকেল চোর পৌর কাউন্সিলর রাজ্জাককে উদ্ধার করতে গিয়ে জনতার ইট-পাটকেলে চার পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় সোমবার (১৮ এপ্রিল) রাতে পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক সাধন চন্দ্র রায় বাদী হয়ে ৪০০ জনের নামে মামলা করেন। 

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, শনিবার রাতে তারাবির নামাজের সময় পৌর শহরের বায়তুল আমান জামে মসজিদ থেকে একটি মোটরসাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে আটক হয় রাণীশংকৈল পৌরসভার কাউন্সিলর আব্দুর রাজ্জাক। জনগণ তাকে মারপিট করে মসজিদের ভেতরে আটকে রাখে। এ খবর ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে সেখানে শত শত মানুষের সমাগম হয়। এক পর্যায়ে জনতা রাজ্জাককে মেরে ফেলতে উদ্যত হয়। 

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিমসহ পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। জনতা কোনো কথা না শুনে রাজ্জাককে তাদের হাতে তুলে দিতে শ্লোগান দিতে থাকে এবং পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশসহ চোর মসজিদের ভেতরে দীর্ঘক্ষণ অবরুদ্ধ থাকেন। পরে গভীর রাতে জনতাকে ছত্রভঙ্গ করতে ১২ রাউন্ড রাবার বুলেট ছুড়ে রাজ্জাককে উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ। 

জনতার ইটপাটকেলে আহত হয় চার পুলিশ সদস্য। রাবার বুলেটের আঘাতেও আহত হয় বেশ কয়েকজন সাধারণ মানুষ। রাজ্জাকের বিরুদ্ধে চুরির মামলা দিয়ে রোববার জেলহাজতে পাঠানো হয়। পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে ৪০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

এম এ সামাদ/এসপি